এক ফোনে দুই হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন যেভাবে

Google+ Pinterest LinkedIn Tumblr +

বর্তমানে প্রায় সব অ্যান্ড্রয়েড স্মার্টফোন দুটি সিম সাপোর্ট করে। তারপরও স্বীকৃত উপায়ে একই ডিভাইসে দুটি আলাদা হোয়াটসঅ্যাপ ব্যবহার করা সম্ভব নয়।
তবে কিছু স্মার্টফোন প্রতিষ্ঠান ব্যবহারকারীদের সুবিধার বিষয়টি বিবেচনায় নিয়ে ‘ডুয়াল অ্যাপস’ বা ‘ডুয়াল মুড’ ফিচার চালু করেছে। এর সাহায্যে একই অ্যাপে দুটি আলাদা অ্যাকাউন্ট ব্যবহার করা যায়।
এজন্য কয়েকটি কাজ করতে হবে-
স্যামসাং ফোনে দুটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করতে হলে প্রথমেই সেটিংস অপশনে যেতে হবে। সেখান থেকে ‘অ্যাডভান্স ফিচারে’ গিয়ে ‘ডুয়াল হোয়াটসঅ্যাপ’ অপশন সিলেক্ট করতে হবে।
শাওমিতে এই সুবিধার জন্য সেটিংস অপশনে গিয়ে ‘ডুয়াল অ্যাপসে’ যেতে হবে। ওপ্পোর ক্ষেত্রে সেটিংসে গিয়ে ‘ক্লোন অ্যাপসে’ এবং ভিভোর ক্ষেত্রে সেটিংসে গিয়ে ‘অ্যাপ ক্লোন’ সিলেক্ট করতে হবে। এ পর্যায়ে হোয়াটসঅ্যাপ নির্বাচন করুন। কারণ আপনি হোয়াটসঅ্যাপের দুটি অ্যাকাউন্ট ব্যবহার করতে চাচ্ছেন। অন্য কোনও অ্যাপে দুটি অ্যাকাউন্ট ব্যবহার করতে হলেও একই নিয়ম অনুসরণ করতে হবে।
হোয়াটসঅ্যাপ ক্লোন হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। ক্লোন হওয়ার পর হোম স্ক্রিনে গিয়ে হোয়াটসঅ্যাপের নতুন যে লগোটি এসেছে, তাতে ক্লিক করতে হবে। তারপর স্বাভাবিক প্রক্রিয়ায় নতুন নম্বর দিয়ে নতুন যুক্ত হওয়া হোয়াটসঅ্যাপে রেজিস্ট্রেশন করুন। এরপরই সচল হয়ে যাবে আপনার দ্বিতীয় হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট।

ফেসবুক মন্তব্য
Share.