‘উল্টো পথে’ গাড়ি আসায় বাণিজ্যমন্ত্রীর গাড়ি আটকে দিলো শিক্ষার্থীরা

Google+ Pinterest LinkedIn Tumblr +

রাজধানীর শাহবাগের কাছে ‘উল্টো পথে’ আসা বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের গাড়ি আটকে দিয়েছে বিক্ষোভকারী শিক্ষার্থীরা।

তবে এসময় তোফায়েল আহমেদকে বলতে শোনা যায় যে তিনি বিক্ষোভকারীদের সাথে কথা বলার জন্য এই পথে এসেছেন।

বুধবার (০১ আগস্ট) দুপুর পৌঁনে ২টার দিকে মন্ত্রীর বাড়ি ফেরার সময় এ ঘটনা ঘটে।

মন্ত্রী শিক্ষার্থীদের সাথে কথা বলার চেষ্টা করলে তারা তাকে ঘিরে ধরে এবং ‘উই ওয়ান্ট জাস্টিস’ এবং ‘আইন সবার জন্য সমান’ বলে স্লোগান দিতে থাকে।

এসময় ধারণ করা ভিডিওতে এক বিক্ষোভকারীকে বলতে দেখা যায়, ‘স্যার আপনাকে অনুরোধ করছি, দয়া করে ঠিক পথে যান, দয়া করে ফিরে যান। আমরা আপনার সহযোগিতার প্রশংসা করি।’

এক পর্যায়ে নিজের গাড়িতে ফিরে যাওয়া বাণিজ্যমন্ত্রী বলেন, তিনি উল্টো পথে আসেননি। তিনি শুধুমাত্র বিক্ষোভকারীদের সাথে কথা বলতে এসেছেন।

বিক্ষোভকারীরা বঙ্গবন্ধুর সময়ের একজন ছাত্রনেতা হিসেবে তোফায়েল আহমেদের বিশাল ভূমিকার কথা স্মরণ করে তার কাছে বিচক্ষণ সমাধান চায়।

তখন আরেক শিক্ষার্থীকে বলতে শোনা যায়, ‘আমরা একটি বাস আটক করেছিলাম। এর চালকের লাইসেন্স নেই। আমরা পুলিশকে বিষয়টি দেখার অনুরোধ করি। পুলিশ ঘুষ নিয়ে বাসটি ছেড়ে দিয়েছে। স্যার, বাংলাদেশের পুলিশের লোকেরা এমন কেন?’

এদিকে, রাস্তায় আন্দোলনরত শিক্ষার্থীদের অবরোধ প্রত্যাহার করে ঘরে ফিরে যাবার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, সরকার আন্দোলনরত শিক্ষার্থীদের সব যৌক্তিক দাবি মেনে নিয়েছে।

বুধবার সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি আরো বলেন, ঘাতক বাসের চালক ও তার সহকারীকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া জাবালে নূর পরিবহনের রুট পারমিট বাতিল করা হয়েছে।

রাজধানীর কুর্মিটোলায় বাস চাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় দায়ী চালকের শাস্তি এবং দুর্ঘটনা নিয়ে মন্তব্যের জন্য নৌ-পরিবহনমন্ত্রীর পদত্যাগের দাবিতে বুধবার টানা চতুর্থ দিনের মতো রাস্তায় নেমে আসে বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা।

সরেজমিনে দেখা যায় রাজধানীর ফার্মগেট, মাতুয়াইল, যাত্রাবাড়ি, বাবুবাজার ব্রিজ, কবি নজরুল সরকারি কলেজ রোড, হাউজবিল্ডংসহ চিটাগাং রোডের সানারপাড় এবং টঙ্গী এলাকার বিভিন্ন স্থানে স্কুল-কলেজের শিক্ষার্থীরা সকাল থেকেই সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে।

প্রসঙ্গত, রবিবার রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের একটি বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হন।

ফেসবুক মন্তব্য
Share.