আজীবন বার্সায় থাকছেন মেসি

Google+ Pinterest LinkedIn Tumblr +

বার্সেলোনা ছাড়ছেন লিওনেল মেসি-এই গুঞ্জন শুনতে শুনতে ভীষণ ক্লান্ত কাতালান ক্লাবটি। এবার সেই গুঞ্জনের ইতি টানতে যাচ্ছেন ক্লাব কর্তারা। আর্জেন্টাইন যুবরাজকে আজীবন সেখানে রেখে দেয়ার পরিকল্পনা এঁটেছেন তারা।
মেসির সঙ্গে বার্সেলোনার বর্তমান চুক্তি শেষ হবে ২০১৮ সালে।

এরই মধ্যে খুদে জাদুকরের সঙ্গে চার বছরের চুক্তি নবায়নের সবরকম প্রস্তুতি সেরে রেখেছে ক্লাবটি। দীর্ঘদিনের বান্ধবী আন্তোনেল্লা রোকুজ্জোর সঙ্গে ঢাকঢোল পিটিয়ে বিয়ের পর গেলো জুলাইয়ে তাতে সম্মতিও জানিয়েছিলেন পাঁচবারের ফিফা বর্ষসেরা খেলোয়াড়। তবে এখনো সই করেননি বাঁ পায়ের জাদুকর।

গুঞ্জন, বিশ্বসেরা ফুটবলারকে দলে ভেড়াতে উঠেপড়ে চেষ্টা চালাচ্ছে ম্যানচেস্টার সিটি। এতে মূল ভূমিকা পালন করছেন মেসির প্রিয় গুরু এবং বর্তমান ম্যানসিটি কোচ পেপ গার্দিওলা।
তবে এমন সম্ভাবনাকে তুড়ি মেরে উড়িয়ে দিলেন বার্সা সভাপতি হোসে মারিয়া বার্তোমেউ। ভক্ত-সমর্থকদের আশ্বস্ত করলেন, নতুন চুক্তিতে সই করে ফেলেছেন মেসির বাবা ও তার প্রতিনিধি। এখন শুধু আনুষ্ঠানিকতা বাকি।
বার্সা প্রধান নির্বাহী অস্কার গ্রাউ বললেন আরো এক ধাপ এগিয়ে। তার দাবি, মেসির সঙ্গে চার বছরের চুক্তি হয়েছে গেলো জুনেই। এবার তার সঙ্গে আজীবন চুক্তি করার দ্বারপ্রান্তে ক্লাবটি।

তিনি বলেন, সেই ছোট্টবেলা থেকে এখানে আছে মেসি। যতদিন খেলতে পারবে ততদিন তো থাকবেই; উপরন্তু খেলোয়াড়ি জীবন শেষে অন্য ভূমিকাতেও এখানে থাকতে পারবে সে। তারই বিধিব্যবস্থা নিচ্ছি আমরা। কারণ, ও ফুটবল বিস্ময়।
মাত্র ১৩ বছর বয়সে আর্জেন্টিনার রোজারিও ছেড়ে বার্সেলোনায় পাড়ি জমান মেসি।

তারপর সেখানে একে একে পার করেছেন ১৭টি বসন্ত। হয়ে উঠেছেন ক্লাবের অন্যতম প্রভাবশালী ব্যক্তি। ক্লাবের হয়ে তার অভিষেক হয় ১৭ বছর বয়সে। এরপর কাতালানদের হয়ে একের পর এক বিস্ময় উপহার দিয়েছেন খুদেরাজ। বনেছেন কাতালানদের সর্বোচ্চ গোলদাতা (৫২২)। প্রিয় ক্লাবকে পাইয়ে দিয়েছেন সব শিরোপার স্বাদ (সব মিলিয়ে ৩০টি)।

ফেসবুক মন্তব্য
Share.