ঢাকা

আগুন নিয়ন্ত্রণে পানি সংকটে ফায়ার সার্ভিস কর্মীরা

রাজধানীর মিরপুর-৭ এর চলন্তিকা মোড়ে একটি বস্তিতে আজ সন্ধ্যা সাতটার পর আগুন লেগেছে। আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীদের। পানি সরবরাহে বেগ পেতে হচ্ছে তাদের।

প্রিয় পাঠক আমাদের পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন

বহুতল ভবনের রিজার্ভ ট্যাঙ্কিতে পানির পাইপ লাগিয়ে মেশিনের সাহায্যে পানি অগ্নিকাণ্ডস্থলে পৌঁছানোর চেষ্টা করছে ফায়ার কর্মীরা। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ২০ ইউনিট।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের কন্ট্রোলরুমে দায়িত্বরত কর্মকর্তা এরশাদ জানান, মিরপুরে রুপনগর থানার পেছনের বস্তিতে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২০ টি ইউনিট সেখানে গিয়ে তা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। সঙ্গে পুলিশ সদস্য ও এলাকাবাসী কাজ করছেন।

ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে এই আগুন লেগেছে। বস্তির সকল ঘর বাঁশের তৈরি তাই আগুন লাগার সাথে সাথে সেটি দ্রুত ছড়িয়ে পড়েছে। সেই সাথে বাতাসের বেগ বেশি থাকায় আগুন নিয়ন্ত্রণে আনা কষ্টসাধ্য হয়ে উঠেছে। তবে আগুনের তীব্রতা কিছুটা কমেছে। তাঁর কারণ বস্তির সকল বাড়ি ঘর পুড়ে শেষ। তবে স্বস্তির খবর হলো এখনো কনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এই বস্তিতে ২৫০০ মত ঘর ছিলো। সেখানে ৬০-৮০ হাজার মানুষ থাকতো। ঈদের ছুটি থাকার কারণে বস্তিতে মানুষের সংখ্যা কম আছে বলে ধারণা করা হচ্ছে। এদিকে আগুনের তীব্রতা বেড়ে যাওয়ায় বস্তির আশে পাশের বিল্ডিং থেকে সকল মানুষ সরিয়ে নেওয়া হয়েছে।

প্রিয় পাঠক আপনার মতামত জানান

এ বিভাগের আরো খবর

Close
Close